বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

ইসরায়েলের হয়ে গুপ্তচরবৃত্তি, ৪ জনকে ফাঁসি দিল ইরান

ইসরায়েলের হয়ে গুপ্তচরবৃত্তি, ৪ জনকে ফাঁসি দিল ইরান

স্বদেশ ডেস্ক:

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে চারজনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। আজ শুক্রবার তাদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় বলে জানিয়েছে দেশটির বিচারবিভাগীয় সংবাদ সংস্থা মিজান।

সংস্থাটির প্রতিবেদনে বলা হয়, `দেশের উত্তর-পশ্চিমাঞ্চলীয় ‘পশ্চিম আজারবাইজান’ প্রদেশে মোসাদের সঙ্গে সংশ্লিষ্ট ১০ সদস্যের একটি গোষ্ঠীর অংশ হিসেবে এই চার ব্যক্তি তৎপরতা চালাত। ইরানের ইসরাইলি ষড়যন্ত্র মোকাবিলার কাজে জড়িত গোয়েন্দা কর্মকর্তাদের শনাক্ত করার দায়িত্ব ছিল মোসাদের গুপ্তচর গোষ্ঠীটির দায়িত্ব।

চার অভিযুক্তেরমধ্যে তিনজন পুরুষ ও একজন নারী বলে জানা গেছে। ইরানের নিরাপত্তা বাহিনীগুলো বহু সময় ধরে এই গোষ্ঠীর তৎপরতা গভীরভাবে পর্যবেক্ষণ করা পর ২০২২ সালে তাদের আটক করা হয় বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম।

ইরানের পশ্চিম আজারবাইজান প্রদেশের বিচার বিভাগের প্রধান কর্মকর্তা নাসের আতাবাতি জানিয়েছেন, এই গোষ্ঠীর সদস্যরা বেশ কয়েকবার তাদের দায়িত্ব সম্পন্ন করার পর মোসাদ কর্মকর্তাদের কাছ থেকে অর্থ গ্রহণ করেছে। মোসাদ কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কলে তাদের যোগাযোগ হতো এবং তারা ওই প্রদেশের পাশাপাশি রাজধানী তেহরান এবং দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশে নাশকতামূলক তৎপরতা চালিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877